=পাড়ের কড়ি=
- ফয়েজ উল্লাহ রবি ১৩-০৫-২০২৪

এমন জীবন আর পাবে না একবার আসা ভুবনে,
ও পাগল মন মনরে আমার থাকিস না আর স্বপনে।
এক প্রাণ ই এই মাটির দেহ মাটি খুঁজে পাবে না,
আসা-যাওয়ার এই সিরিয়াল ঠিক তো কভু রবে না।
কেমন করে বুঝাই তারে জমাও পাড়ের কড়ি,
সময় গেলে কাঁদবে বসে থাকবে কপাল ধরি।

মঙ্গলবার, দাম্মাম, সৌদিআরব
১৯ বৈশাখ ১৪২৪, ০২ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
২৮-০৪-২০২৪ ১৪:২৩ মিঃ

এমন জীবন আর পাবে না একবার আসা এই ভুবনে,
পাগল মনরে আমার পাগল থাকিস না আর স্বপনে।
এক মনে প্রাণ মাটির দেহ মিশবে মাটি পাবেনা খোঁজে,
মিথ্যে মোহ ক্ষমতারও দাপট দেখাও না বুঝে।
মনরে বুঝাই থাকতে সময় জমাও পাড়ের কঁড়ি,
দিন শেষে ঋণ থাকবে বসে নিজের কপাল ধরি।