শ্রাবণ মেঘে
- ফয়েজ উল্লাহ রবি (দ্বিতীয়) ০১-০৫-২০২৪

শ্রাবণ মেঘে বান এসেছে রাস্তা গেছে ডুবে,
উন্নয়নের এই জোয়ারে মুখটা থাকে ক্ষোভে।
সেই সকাল থেকে রাত নাগাদ ঝুমঝুমি ঝুম মুষল বৃষ্টি,
বর্ষা খেলায় ঘর বন্দি আজ খেত খামারে অনাসৃষ্টি।

কদমের ঘ্রাণ আসে না আর গেছে কদম গাছ মরে,
প্রকৃতিতে শুষ্কতা আজ গেছে শীতলতা সরে।
গাছ কেটেছে কাঠ কেটেছে গাছ লাগায় বেশি,
সবুজ আজ হারিয়ে যাচ্ছে সে দিন হচ্ছে বাসি।

মঙ্গলবার, দাম্মাম, সৌদিআরব
১৯ বৈশাখ ১৪২৪, ০২ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।