আত্মগর্ব করিলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ০২-০৫-২০২৪

আত্মগর্ব করিলে
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিখ ১৮-০৪-২০২৪ ইং
*****************************
আত্মগর্ব করিলে প্রভূ ফিরায়ে মুখানি,
জাহান্নামে পুড়াবে তোমারে উতলা টানি!

যদি অহংকারে সত্যকে করিলে গোপন,
শয়তান দ্বারে বসি সঙ্গ দিবে সারাক্ষণ ।
অন্যকে যদি হেয় কর অহংকার বশে
মু্ক্তির পথে ভুলে পথহারা হবে শেষে।

ওহে অহংকারী জান্নাতে করিবে না প্রবেশ,
জাহান্নাম তোমার জন্য হবে চির আদেশ।
যদিও অনুপরিমান ছিল উদ্ধত অন্তর,
তবুও পাবে না খুঁজে জান্নাতের প্রান্তর।

ওহে একরোখা বিতর্কে লিপ্ত মানবের প্রাণ,
তুমি স্বর্গ হতে বিতারিত অগ্নির লেলিহান!
---------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।