চলো ফিরে যাই বাড়ী
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৫-২০২৪

নিজ দেশে নিজ ভাষার মানুষের ভিড়ে
প্রতি রোজ মন কাঁদে আসতে ফিরে,
যতো আলো কতো ব্যস্ততা এই শহরে
নেই সেই শান্তি যা আছে আপন ঘরে।

রোজ স্মৃতির প্রতি পাতায় ভেসে উঠে প্রিয় স্বদেশ,
অনুভূতি আর হয়না যে সেই বাংলার সাধ গন্ধের আবেশ।

বদলে নেবো জীবন ভেবে, দিলাম প্রবাস পাড়ি,
হায়রে প্রবাস! প্রতিরাতেই স্বপ্নেতে যাই বাড়ী।
সুন্দর একটা বাড়ী হবে, থাকবে কিছু গাড়ি
জীবন ভরেই শুধু হতাশা, দুঃখ কাঁড়ি-কাঁড়ি।
কবে যে আর ফিরবো যে সেই আশায় চলে নাড়ী,
আর মানে না মন যে আমার, চলো এবার ফিরে যাই বাড়ী।

মঙ্গলবার, দাম্মাম, সৌদিআরব
২৩ কার্তিক ১৪২৩, ০৮ নভেম্বর ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।