ভালোবাসা তুমি কি?
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৫-২০২৪

ভালোবাসা তুমি কি বড় জানতে ইচ্ছে করে?
তুমি কি রাতের তারা, দিবসে রবি উদাস কবি
হিমেল হাওয়া শিশির কণায় প্রতিচ্ছবি।
তুমি কি আমার ফেলে আসা সেই দিন গুলি
ডাকে বারে-বারে দিয়ে স্বপ্নের হামাগুড়ি।
বিস্তীর্ণ মাঠ, কাশ বন সাদা বক ঝাঁকে-ঝাঁকে
হিজল তমাল হাসনাহেনা গোলাপের পাঁপড়ী।

ভালোবাসা তুমি কি ফকিরের ভিক্ষার থালিতে হাজার টাকার নোট
সন্ধ্যায় অন্য ফকির করে তা লুট।
তুমি কি বেমালুম ভুলে যাও, দিনে ও রাতে
আস্ত একটা বোকা বড্ড গাঁধার পাল।

ভালোবাসা তুমি, খাট মলের রক্ত চুষা ঠোঁট,
আরশোলা দেখে তরুণী ভয়ে গিলে ঢোক।
টিকটিকিতে কুমির বুঝে; না বলিতে সবই বুঝে
ভাবনার সাগরে হারিয়ে প্রেম লীলায় মজে।
ভালোবাসা তুমি কি?
মাথিনে অপেক্ষা কিস্তুপের পাগলামি দশরথ মাঝির হিম্মত!
ভালোবাসা আসলে তুমি কি?

মঙ্গলবার, দাম্মাম, সৌদি আরব
২৩ অগ্রহায়ণ ১৪২২, ০৮ ডিসেম্বর ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।