রাজনীতিবিদ?
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৫-২০২৪

নীতি বেছে রাজ করছে যারা নেই তো তাদের সম্প্রীতি
তাদের আবার অন্য নামে আমরা ডাকি রাজনীতিবিদ
পদ তলে শব নৃত্য করে বসে ক্ষমতার ই মসনদ
ফেবিকলে জোড়া লাগা সোনা-পোনা চেয়ারে।
সন্তান হত্যার বিচার চায় না পিতা কেনো কোন দুঃখে?
যাকে বলছে ওরা আদর্শের পাঠ! বাস্তবতায় সব খুনিরই দলে,
মনে তো হয় আখের ক্ষমতার আড়ালে দীপক তলে-তলে।
মন্দ, ঘৃণা হিংসার হলি খেলে ক্ষমতা ধর্ম-অধর্মের বাজারে,
দেখেও যেনো না দেখার ভান, জনগণ নেয় না তা নজরে।
যখন জাগবে আম-জনতা পালাবে কোথায় কোন দূরে?
বলবে কথা কোন মুখে, ভোলাবে মন জনতার কোন সুরে।
আওয়ামী, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি,
নিজের তরেই গোছায় শুধু আপন ঘাঁটি।
ভাব খানা তাদের যেনো জনতাই সব পাপের পাপী
'দুধে ধুয়া চরিত্র, ফুলের মতো পবিত্র'
একখানা জন রাজনীতিবিদ উনারাই তো খাঁটি।

মঙ্গলবার, দাম্মাম, সৌদি আরব
২৩ অগ্রহায়ণ ১৪২২, ০৮ ডিসেম্বর ২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।