শেষ হাসিটা তোমরাই হেসো
- আকতারুল ইসলাম ০৯-০৫-২০২৪

শেষ হাসিটা তোমরাই হেসো।
লোহিত সাগর আরেকটু লোহিত হোক
শত সহস্র অট্টালিকা ভূগর্ভস্থ হোক
তবুও শেষ হাসিটা তোমরাই হেসো।
চারদিকটা হতাশার অন্ধকারে ছেয়ে যাক
নিষ্পাপ লাশগুলো শকুনেরা খুবলে খাক
দানবের অট্টহাসি অসীম দিগন্তে মিলিয়ে যাক
তবুও শেষ হাসিটা তোমরাই হেসো।
শত আশ্বাস, প্রশ্বাস ও অর্থহীন দীর্ঘশ্বাস,
আমাদের শত ভীরুতা আর যত নীচুতা
মন থেকে সমূলে আরব উপদ্বীপে ছুঁড়ে মেরো
তবুও শেষ হাসিটা তোমরাই হেসো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।