কেমন আছি?
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৫-২০২৪

সে দিন জিজ্ঞেস করেছিলে কেমন আছি?
বলতে পারিনি দিইনি উত্তর কোন সঠিক
কেননা আমি নিজেই জানতাম না কেমন ছিলাম
খুঁজেছি আকাশে-বাতাসে, সাগর-নদী, বন-জংগলে
সুখের ঠিকানা কোন সু-দূরে পাইনি তারে খুঁজে
পাহাড়ের চূড়ায়, জলের গভীরে, ঝর্ণার শুরুতে
খুঁজেছি উত্তর দিন কিবা রাতে
কেমন আছি জানতে বড় ইচ্ছে জাগে।

সেই দিন খেয়েছি কি জানতে চেয়েছ ?
বলার আগেই চলে গেলে অনেক দূরে সরে
কোন মোহে কোন বাসনায় হারালে আঁধারে
তোমার চলে যাওয়া চেয়ে-চেয়ে দেখেছি শুধু
বাধা দেয়ার ক্ষমতা হীন ছিলাম না তো !
তবু কেনো যে কী কারণে চুপ হয়ে চেয়েই রইলাম।
আকাশের নীল কালো মেঘ হয়ে যায়
সূর্য রশ্মি ফিকে! এতোটাই দূরত্ব কেনো শুধু মিছে-মিছে?
পারিনি দিতে উত্তর আসলে আমি কেমন আছি কি করে বাঁচি।

শনিবার, দাম্মাম, সৌদিআরব
৩১ আষাঢ় ১৪২৪, ১৫ জুলাই ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।