তোমাদের শহরে...
- ফয়েজ উল্লাহ রবি ০৫-০৫-২০২৪

রোজ ইচ্ছে জাগে ফিরে আসি তোমাদের শহরে,
সেই হারানো দিন গুলো মনের গভীরে নাড়া দেয় অনায়াসে
হয়তো তোমরা ভুলে গেছো আমাকে, সেই কবিতা শোনানো
গান শোনানো উদ্দাম যুবক আর মনে নেই তোমাদের
পাড়ার সব অনুষ্ঠানের মধ্যমণি অগ্রভাগের সেই আমি
আমাকে নিয়ে কতো উচ্ছ্বাস ছিলো তোমাদের। কিন্তু আজ!

মনে পড়ে যায়...
ক্রিকেট কিংবা ফুটবল মাঠ কাঁপানো
মধ্য মাঠের সেই খেলোয়ারটি আর মাঠ মাতায় না,
গোপনে গুমরে মরে স্বপ্ন নামের বেড়াজালে
জীবন শিখিয়েছে বাঁচার তাগিদ।

খবর পেয়েছি আমার সব স্মৃতি চিহ্ন গুলো নাকি
ধুয়ে মুছে গেছে গত শ্রাবণে, দেয়ালে আঁকা আমার চিত্র গুলো নাকি
গত মাসে সিটি কর্পোরেশন মুছে দিয়েছে সৌন্দর্য বর্ধনের নামে।
তোমাদের শহরে আমি আজ এক অপরিচিত লোক
ভুলেই গেছো তোমরা আমাকে,
ঘুড়ি আজও উড়ে পক-পক করে আকাশে,
প্রতিযোগিতা কেউ হারে কেউ জিতে
জানো কি? আমিই প্রথম সেই মাঠে নিয়ে আসি ঘুড়ি মনের জোরে।
সেই মাঠ গুলো আজ নেই আগের মতো অনেকটা বদলে গেছে
সূর্যের আলো আর পড়েনা মাটিতে,
বিশাল-বিশাল অট্টালিকায় আটকে যায় রশ্মি। আলো আসেনা আর ঘরে।
আবার কবে আসবো ফিরে পরিচিত সেই শহরে
জাগাতে তোমাদের বেঁচে থাকা শেখাতে
আসবো ফিরে অপরিচিত কারো বেশে। তোমাদের শহরে।

সোমবার, দাম্মাম, সৌদিআরব
১৮ বৈশাখ ১৪২৪, ০১ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।