তোমার প্রীতিক্ষায়
- ফয়েজ উল্লাহ রবি ০৫-০৫-২০২৪

অনাদিকাল ধুলোয় ছাপা পড়ে আছে কতো অমর কাহিনী।
যতো সব ব্যর্থ প্রেমের খণ্ড-খণ্ড গল্প ডেকে বলে-
অট্ট হাসির ছলে বিয়োগের নামতা পাঠে।
একবারও তুমি চাওনি ফিরে!
আসলে তুমি অভাগা প্রেমিক সাজাতে গিয়ে হেরেছ বার-বার
তোমার পরাজয়ে হাসির খোরাক পেয়েছে অপেক্ষা মান প্রেমিক।
এই আমার জিতে যাওয়া বাজি পাল্টে গেলো এক অবহেলায়,
হতাশায় নিমজ্জিত নাবিক শুধুই দিক হারায়!
বরফের আঘাতে জাহাজে ফাটল,
জলের স্রোত দ্রুত উল্টো পথে আগমন, দিকভ্রান্ত কাপ্তান।
জীবন নদী একই সুরে চলেনা সব সময় কখনসখন
নতুন ঠিকানা খুঁজে পায় কিংবা চেনা ঠিকানা অচেনা হয়ে যায়।
হারানো দিন ডাকে কাছে হতাশায়
ফিরে এসো দূর করে মনের গ্লানি তোমার অপেক্ষায় দিন কাটে রাণী।
একটু গরম উষ্ণতা হৃদয়ে দোল তোলে তুমুল বিশ্বাসে ভালোবাসার দিক খুঁজে.
তুমি আসবে কি?
যে পথে চলে গেছো সেই পায়ের চিহ্ন আজও আছে এই।

বুধবার, দাম্মাম, সৌদিআরব
২০ বৈশাখ ১৪২৪, ০৩ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।