মনের আলমারি
- ফয়েজ উল্লাহ রবি ০৬-০৫-২০২৪

সেই দিন বাহিরে শ্রাবণের মুষল ধারে বৃষ্টি ঝরবে
একটু তপ্ত উষ্ণতা পেতে ব্যাকুল হৃদয়,
তীর্থের কাকের মতো আকুল হয়ে অপেক্ষায় প্রহর গুনছে।
শুকিয়ে যাওয়া গোলাপের পাপড়ি
বইয়ের বাজে শুষ্ক রুদ্ধ হাহাকারের আর্ত চিৎকার
হারিয়ে যাওয়া স্মৃতির মায়ায় ক্রন্দনরত আঁখি জলে সয়লাব
যমুনাময় জলের তরঙ্গ ধারে এসে ধাক্কা দেয়।
মনের ঘরের দোয়ার খুলে অনায়াসে তোমার প্রতীক্ষায় কাটে বেলা,
না ঘুমানো রাত গুলো তিরস্কার করে
চোখের পাতায় কালচে দাগ জানান দেয়
কতো রাত না ঘুমিয়ে কেটেছে,
তুমি হয়তো দেখবে না চোখের পাতায় জমানো ব্যথা,
নীরবে কান্নার মিছিলের অগ্র ভাগের দু'ফোটা লোনা জল কি বলে?
হাত রেখে বুকে বলতে পারবে কি? কেটেছে দিন সুখে?
একবারও কি মনের কোণে দেয়নি উঁকি অবুঝ পাগলামি
সেই দিনগুলো ভাবায় নি কি ?
হাত রেখে হাত চোখ রেখে চোখ মনের আলমারি।

বৃহস্পতিবার, দাম্মাম, সৌদিআরব
২০ বৈশাখ ১৪২৪, ০৩ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।