প্রেমের প্রলয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৪-০৫-২০২৪

প্রেমের প্রলয়
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
তারিখঃ ২৩-০৪-২০২৪ ইং
*********************
প্রেমের কাছে ধূসর মেনেছে হার শেষে,
রাত্রি লুটায় এসে উষার চরণ-তলে- হেসে।

অন্তর সমর জয়ী প্রেমের তরবারী,
বিজয়ী হয়েছে চিরকাল এই নশ্বরী।
বিরহ দেখে কভূ ফেল না চোখের জল,
প্রভাত আলোয় যদি ঝরে শিশিরের জল
তুমি হবে সোনলী উজ্জ্বল এই গগণ তল।

কভূ কর না ভয় এই রক্ত-রথের চূড়ে,
হে যোদ্ধা, প্রেমের প্রলয় উঠাও ঝড়ে ঝড়ে !
যত ব্যর্থতা ভীরুর আজ এই পৃথিবীর তরে
সত্য প্রেম কালজয়ী ! শত যুদ্ধের সমরে—

এ হৃদয় খুলে দাও কোমল প্রেম চাও যদি,
অশুরের ফুল নিও না কভূ একান্ত নিরবধি।
প্রেম শিল্পীর আঁকা স্বর্গিয় পুস্পিত মালা,
যদি তুমি সইতে পার পুস্প কাঁটার জ্বালা।
-----------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।