স্বাধীন দেশে হচ্ছেটা কি ?
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১২-০৫-২০২৪

স্বাধীন দেশে হচ্ছেটা কি ?
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
তারিখঃ ২৩-০৪-২০২৪ ইং
*********************
ওরে বীর, মুক্তির ডাকে চালা অভিযান !
উচ্চশিরে সোচ্ছার হ – হ’রে আগোয়ান।
ওরে নজোয়ান-

ভাঙতে হবে ভেঙে দে দেশদোহীদের মেলা,
ভাসিয়ে দে, তলিয়ে দে সিন্ডিকেটের ভেলা।

স্বাধীন দেশে হচ্ছেটা কি এসব নরক খেলা?
রাজ পথে গর্জে উঠ,ওরে মশাল জ্বালা!
ওরে কবি, ওরে লেখক লাল সবুজের সন্তান,
তুলরে ঝড় ! তুলরে তুফান ! ওরে পালোয়ান।

উত্তাল স্রোতে চালা তরী যারে উজান ঘাট,
তোদের তরে মুক্তি দেখি বাংলার পথঘাট।
শক্ত হাতে দেরে টান, ভাঙরে গর্দান
এ বাংলায় চোর ডাকাতের নাইরে কোন স্থান।

ওরে বীর, নাইরে সময় –আয় রে তোরা আয়,
রাজ পথ ডাকছে তোদের সবুজ -রাঙা গায় ।
উচ্চশিরে সোচ্ছার- হ - চলরে তোরা চল,
মুক্তি চাই, মুক্তি চাই- এবার তোরা বল।
-------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।