এ নহে কোন হেলা
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১২-০৫-২০২৪

এ নহে কোন হেলা
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
তারিখঃ ২৪-০৪-২০২৪ ইং
*********************
সন্তান কি করে, কার সঙ্গে করে খেলা?
এ নহে কোন হেলা!
আঁখি খুলে দেখ চৌদিকে কত দুষ্টের মেলা।
উলঙ্গ রঙ্গ চলে, নিষেধ কে দেয়?
খবর কি নিয়েছো সন্তান কোথায় মিশে যায় ?

তার বন্ধু - বান্ধবীটা কেমন?
কত দেখলাম পথে ঘাটে নিষিদ্ধ জলটায় সন্তান!
অবৈধ অর্থ্ বৈভবের পিছু ছুটে করনা ছটফট,
সন্তানকে নৈতিকতা শিক্ষা দাও চটপট।

নইলে তুমি হেরে যাবে পৃথিবীর ভেলাতে,
সন্তান হবে আগুনের শিখা তোমায় পুড়াতে।
এ নহে কোন হেলা! প্রদীপ তুলে দাও হাতে
তুমিও ফিরে এসো নীতি নৈতিকতার জগতে।

শুভ্র আলোয় জেগে উঠাও সন্তানের ভিতর রবি!
এ নহে কোন হেলা,তার গভীরেই তোমার ছবি।
----------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।