রাজার ব্যাটা
- ফয়েজ উল্লাহ রবি ০৫-০৫-২০২৪

রাজার ব্যাটা লুট করছে রাজ্য যে তার বাপ দাদার,
প্রজা কুলের দুঃখ ভারী দু’চোখেতে শুধুই আঁধার।
বলে না কেউ গরীব প্রজা প্রাণ যে তার দামী,
যা হচ্ছে তা হতে যে দাও ভাগ্যে যে তা মানি।
রাজ্য আছে রাজা আছে প্রজা রা তো বেঁচে আছে,
ক্ষতি কী তাই চলুক এমন যুবরাজ যদিও নাচে।
ভাবছে প্রজা তাদের দুঃখে আসবে রাজা ছুটে,
সুখে দুঃখে থাকবে পাশে; না থাকে না মোটে।

বৃহস্পতিবার, দাম্মাম, সৌদিআরব
২০ বৈশাখ ১৪২৪, ০৩ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।