দূর প্রণয়ে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৪-০৫-২০২৪

দূর প্রণয়ে
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
তারিখঃ ২৫-০৪-২০২৪ ইং
*********************
ওরে, ওরা ওঁত পেতে রয় সাঁঝের প্রদীপ,
অলি গলি রূপের বাহার বিপুল প্রতাপ!
পূর্ণি ঝলক প্রিয়া হয়ে দৃষ্টি জাগে,
ভিতরে তার ফন্দি রয় ধরবে আগে।

সাঁঝের বেলা অলি গলি পথের বাঁকে
ওরে,ঝাঁপটে ধরে বুকটা ওঠে ধর কেঁপে!
ওরে বোকা পথিক তুই কিসের সুখে?
সব হারায়ে আজকে তুই মৌন মুখে!

ওরে ওরা ওত পেতে রয় মেসেঞ্জারে-
বন্ধু বেশে সাঁঝের প্রদীপ ডাকে তোরে!
তুইও সেই কামুক লোভে সঙ্গ দিয়ে-
দূর প্রণয়ে মেতে উঠিস ন্যাংটা হয়ে।

সাবধান! তোরে ওরা ডাক দেয় যেমন বধু,
সেই মোহে হারাস না তুই জীবন মধু।
-------------------------------------
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।