আঘাত হেনেছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৩-০৫-২০২৪

আঘাত হেনেছি
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
তারিখঃ ২৫-০৪-২০২৪ ইং
*********************
ভুলেগেছি, মুক্তির পথ ভুলেগেছি,
বক্র পথে ছুটেছি,আঁধারকে সঙ্গী করেছি!

তবু বুঝিনা, কখন যে হারমেনেছি
নিজের দূর্গে নিজেই আঘাত হেনেছি।
সভ্য ঠেলতে গিয়ে অসভ্যকে ডেকেছি,
চিত্তগগণ থেকে শুভ্রতাকে মুছেদিয়েছি।

যদিও সত্যটা জেনেছি
তবু লোভ-লালসা মোহকে চিনেছি-
বাতিলের তত্ত্বে ঐতিহ্যে আঘাত হেনেছি।
মনুষ্যত্বকে ধ্বংস করে ফেলেছি-

মানব সভ্যতায় নিলর্জ্জতাকে ডেকেছি,
নর-নারীর অবাদ চাষাবাদ করেছি,
রক্তাক্ত করেছি,গুপ্তধন লুটেছি
পবিত্র চরিত্রে আঘাত হেনেছি—

অসুরেরা অদৃশ্য ছায়ার মত পিছে পিছে,
প্রেম ভালবাসার সুরে ডাকিছে মিছে মিছে।

--------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।