দিকপাল মরে না কভূ
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৪-০৫-২০২৪

দিকপাল মরে না কভূ
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
তারিখঃ ২৫-০৪-২০২৪ ইং
*********************
যদি বকুলটা ঝরে যায় পথের ধূলো বালি,
তারে পরম যতনে কূড়ে নিবো হৃদয়ে তুলি।
যে আলোর মশাল নিয়ে অদম্য ছুটে চলেছি,
তার পশ্চাতে ছায়া হয়ে আছো, শুধু চেয়েছি,
বিরহের শুন্যতা ঘিরে আছে, --

জানি হে বকুলের সুবাস চির- মৃত্যুঞ্জয়ী!
তার ক্ষয় নেই কভূ! সে অমর কালজয়ী!
শুধু সময়ের ডাকে পথিকের পথ থেমে যায়,
তবু রাত্রি পেরিয়ে ভোর হয় নবীন উষায়।

নব স্বপ্নের বীজ বুঁনেছি তোমারই বটছায়ায়,
আর এখানেই তুমি বেঁচে থাকবে অমৃত শ্রদ্ধায়।
তুমিছিলে প্রভাতের রবি বিবিএস বসূধায়,
দিকপাল মরে না কভূ, হয় না তার বিদায়।
-------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।