ছায়াছবি
- ফয়েজ উল্লাহ রবি ০৫-০৫-২০২৪

ছায়াচিত্র সকল পিতা মরে ছোট কালে,
সেলাই মেশিন ঘুরিয়ে মা জীবন গড়ে তুলে ।
এক ছেলে যায় চোরে দলে অন্যটা হয় পুলিশ,
গরীব থাকে কেউ তখনো অন্যরা খায় ইলিশ ।
কবর ছুঁয়ে শপথ করে পিতা হত্যার শোধ,
বদ্‌লাবে এই রীতি কবে? আসবে ক’বে বোধ?
একই কথা একই গল্প মহা মানব সাজে,
বাস্তবতায় নেই কিছুই আর স্বপ্ন বেচার লাজে।
রামু কাকা, ছোট রাজু, আকাশ, সাগর, নদী
এক রকমই নাম দিয়ে সব বানায় ছবি যদি?
ছবির শেষেই ভিলেন মরে তা সময়টা অল্প,
সারা জীবন মার খেয়ে শেষ জিতে এইতো গল্প।

সোমবার, দাম্মাম, সৌদিআরব
২৪ বৈশাখ ১৪২৪, ০৭ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।