ওরে খুলিস না তোরা
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৪-০৫-২০২৪

ওরে খুলিস না তোরা
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিখ ২৬-০৪-২০২৪ ইং
*****************************
ওরে খুলিস না তোরা পুস্পের ডানা,
কীট পতঙ্গেরা নিবে চুষে মুধখানা।
শুলে শুলে দিবে বিষ বিষম জ্বালা,
গুপ্তধন লুকায়ে রাখিস বদ্ধ তালা।

ওরে ,জ্বলিস না জীবনভর নরক আগুন!
ঢেকে রাখিস উথরোল যৌবনের ফাগুন।
যদি খুলে দিস দেহ তরী নিরন্তর
ওরা খেয়ে যাবে হিংস্র হতে হিংস্রতর।

ওরে কার জন্য খুলিস ছতর ?
তুই তো খনিজ সোনা পৃথিবীর অন্তর !
তুই তো মহারাণী নিভৃত গৃহ কোণে।
তবে কেন বিলায়ে দিস মাঠে ময়দানে?
------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।