কেহ নাইরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ০৮-০৫-২০২৪

কেহ নাইরে
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিখ ২৬-০৪-২০২৪ ইং
*****************************
হে মাঝি ! কোন সে দূরে পথ হারিয়ে,
ডাক দিয়ে যাও ব্যাথার সুরে ?

মুক্তির ডাকে,কেউ আসে না -উদাস বনে বেড়ায় ঘুরে,
মাতাল নেশায় পথ হারিয়ে ঘূর্ণি ঝড়ে নুইয়ে পড়ে।
আলোহীন মশাল জ্বলে ডাকছো কারে পথের ধারে!
শিকল বেড়ি ডান্ডা পায়ে পাই না খুঁজে আলোটারে।

নাইরে সৈনিক ! নাইরে প্রেমিক এগিয়ে নেয় দেশটারে,
চোরের খনি- ডাকাত রাজা করছে ধ্বংস রাজ্যটারে।
মুক্তিযুদ্ধের চেতনারে করছে গ্রাস স্বৈরাচারে,
নদীর জলে ডুবিয়ে দেয় কাউয়ার দল নৌকাটারে।


হে মাঝি ! কোন সে দূরে পথ হারিয়ে,
দেখছো তুমি মুক্তিটারে ?
নিজ ঘরের কুকুর শেয়াল খাচ্ছে ধরে মুরগিটারে!
ঘুমিয়ে আছে বজ্র কন্ঠ ডাক দিবার কেহ নাইরে।
-----------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।