বউ আর শাশুড়ী
- ফয়েজ উল্লাহ রবি ০৯-০৫-২০২৪

বউ এর শাশুড়ী যে - বউ এর মায়ের সাথে,
যেমন-তেমন বলে কথা ক্ষমতা সব তার হাতে ।
মেয়ের মা শাশুড়ী যে - অতি সামান্য ক্ষুদ্র,
নত করে শির যে তিনি হবে হবেই শুদ্ধ ।
শাশুড়ী যে আজ তিনিও বউ ছিলো কারো ঘরে?
দিনে-দিনে ভুলে গিয়ে দুঃখ কষ্ট সে মরে ।
ছেলের মা যে শাশুড়ী - সে উনার সর্ব শক্তি,
ভাবনা যে তার নিজেই রাজা করবে সবাই ভক্তি ।
আজ যিনি বউ কাল শাশুড়ী কেমনে ভুলে যায়?
করবে যেমন এখন তিনি - পরে সেই ফল পায় ।
কষ্ট দিলে শাশুড়ী কে বউ দেবে তা ফেরত,
খানিক বাদে জীবন বাঁকে থামবে যখন রথ।

বুধবার, দাম্মাম, সৌদিআরব
০৪ শ্রাবণ ১৪২৪, ১৯ জুলাই ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।