প্রহরী করেছে চুরি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৩-০৫-২০২৪

প্রহরী করেছে চুরি
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিখ ২৮-০৪-২০২৪ ইং
*****************************
পদে থেকে সাধু বলিত আপনারে জাহিরে.
এর চেয়ে চৌকুস নীতিবান আফিসার নাইরে ।

কত দম্ভ গর্ব ছিল ক্ষমতার অহংকারে,
বলিত সদা নহে সে মুক্তিযুদ্ধের বাইরে।
এখন শুনি দুর্নীতিবাজ অবসরের পরে,
অঢেল সম্পদ বাড়ী গাড়ী নিজস্ব বহরে!!

কত টাকা বেতন পেত সে চাকুরী কালিন?
দুদক কি নেয়নি খবর কোনদিন !
স্বাধীনতা স্বপক্ষের অফিসার যদি হয় এমন,
তাহলে বাকী অফিসারগুলো কেমন?

যখন চেয়ারে কিংবা ক্ষমায়- সে নহে চোর!
অবসরের পরে হয় জানাজানি এই খবর।
প্রহরী করেছে চুরি বাংলা মায়ের ধন !
তবু রাজা চোখ বুজে গায় মুক্তির গান।
------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।