স্মৃতিপুড়া ঘরে
- আলমগীর সরকার লিটন ১২-০৫-২০২৪

বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে না আর
গুঁজে রাখা ঐ বেড়ার চাপে;

কেউ আর তালপাখার বাতাস
করে না তোমার মতো করে মা গো
বৈশাখ শেষে জৈষ্ঠ্য মাস-
বার মাসে এমনী থাকে; মা গো আমার স্মৃতিপুড়া ঘরে।
২৮-৪-২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০৪-২০২৪ ১০:২৫ মিঃ

সুন্দর সাবলীল উপস্থাপন।
অনেক ভালো লাগলো প্রিয়

আলমগীর সরকার লিটন
২৯-০৪-২০২৪ ০৯:৩১ মিঃ

পাঠে অনেক শুভ কামনা জানাই
কবি মহী দা !
ভাল থাকবেন--------