ওরে এই মানবই পারে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১২-০৫-২০২৪

ওরে এই মানবই পারে
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
তারিখঃ ২৮-০৪-২০২৪ ইং
*********************
ওরে এই মানবই পারে শ্রেষ্ঠ হতে দুনিয়ায়,
মানুষের উপর কেহ নাই সৃষ্টি জগতে হায় !

যদি সে সত্য পথে থেকে দৃঢ় রাখে ঈমান,
এর চেয়ে অনুপম আর কেহ নাই- হে ইনসান।
তবুও মানুষই করেছে আপনারে অপমান,
তাগুদেরে নিয়েছে লুফে প্রাণ হতে প্রাণ।

লোভ লালসা হিংসা বিদ্বেষে রাজা- মহারাণী,
হারিয়েছে রাজমুকুট ফেতনা ফ্যাসাদে ধরণী।
যদিও রক্ত মাংস ,অস্থি মজ্জা মানবের গায়,
তবু হারিয়েছে সৌরভ আপন কর্মের মহিমায়।

এই জগতে হায় মানবের সম শ্রেষ্ঠ কেবা,
যদি অন্তরে লুফে নেয় চির সত্যের কাবা !
--------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।