পথিবী মুক্তি চায়
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৩-০৫-২০২৪

পথিবী মুক্তি চায়
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।
তারিখঃ ২৮-০৪-২০২৪ ইং
*********************
এখন মানবেরা বিশ্বের বড় বিস্ময়!
কখন যে পলটি খায়, রঙ বদলায়।

কে জানে তা কত দূর ! কোন সীমানায়?
মানুষেরা অন্ধ ছুটেছে মুক্তির পথ হারায়!
যে মানবেরা উঁচুশির গর্জিত গরিমায়;
সে আজ নতশির তাগুদের ছায়ায়।

সেই আলোকিত মানুষেরা কেথায়?
এখন শুভ্র প্রাণ তো দেখি না বসূধায়।
যেমন সেনাপতি তেমন অধিপতি,
লোভ মোহের তরে করেছে মাথা নতি।

নীতি- নৈতিকতা ঢেকেগেছে মেঘের ছায়ে,
গগণে সহসা জাগেনা আর আলোক মেয়ে।
এই পথিবী মুক্তি চায় ,
ফিরে এসো হে মশাল জ্বালায়।
------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।