আজ কান্না নেই
- আলমগীর সরকার লিটন ১৮-০৫-২০২৪

আফসোস আকাশের আজ কান্না নেই
কিসের ক্ষোভ চোখে মুখে শুধু দাবদাহ;
তাই তো বলি, তুমি কান্না করবে কি ভাবে?
আমাদের দুঃখে কান্না পাচ্ছে না আকাশ;
এমন কিছু করো তাতে আকাশের মেঘে
কান্না আছে! এতটাই কান্নার জল যেনো
গলা পর্যন্ত হয়- আকাশ তুমি কেঁদে ফেলো
যেমনটা কেঁদেছিলে তোমাকে ছুঁইলে;
হাড় মাংস একাকার করে এমন কি
কৃষ্ণচূড়া বিছিয়ে মাটি বুকে ঘুমালেও
কান্না করবে না আকাশ, কাঁদো আকাশ
প্রশান্তি যদি পাই তোমার ক্ষতি কি তাতে।
৩০-৪-২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৪-২০২৪ ১০:৫৫ মিঃ

অসাধারণ লেখনী। শুভকামনা অবিরাম।

আলমগীর সরকার লিটন
০২-০৫-২০২৪ ০৯:৫০ মিঃ

পাঠে অনেক শুভ কামনা জানাই
ভাল ও সুস্থ থাকবেন------
কবি মহী দা!