শ্রমিকের রক্ত ঝরা ঘামে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২২-০৫-২০২৪

শ্রমিকের রক্ত ঝরা ঘামে
কলমেঃ মোঃ আমিনুল এহছান মোল্লা
স্থানঃ রাওনাট,কাপাসিয়া,গাজীপুর
তারিখ ০১-০৫-২০২৪ ইং
*****************************
সভা সেমিনারে মঞ্চে মঞ্চে কথার ফুলঝুরি,
গদ্য -পদ্যে কবি সাহিত্যিকেরা কলম ধরি।
তবু কি শ্রমিকের বাগান ভরেছে ফুলে ফুলে?
এখনো দেখি মালিকেরা মধু নিচ্ছে শূলে শূলে।

হাড় ভাঙ্গা শ্রমিকের রক্ত ঝরা ঘামে
মালিকেরা অট্ট হাসি দেয় ধরাধামে।
বঞ্চিত শ্রমিকেরা অশ্রু জলে কেঁদে যায়
স্পন্দন আচমকা থমকে যায় পথ চলায়।

এখনো অধিকার আদায়ে বিপ্লবী মিছিল চলে!
এখনো কর্মঘন্টায় বৈষম্যের অনল জ্বলে!
এখনো বেতন বকেয়া শিল্প কল-কারখানায়,
এখনো আর্তচিৎকার শুনি শ্রমিকের ঝটলায়।

মালিকের নিকট শ্রম আইন তামাদি মনে হয়!
হুটহাট শ্রমিকের চাকুরী চলে যায়!
রোদ বৃষ্টি ঝড়ে ছুটি নাই, কোন বিশ্রাম নাই!
নাই কোন আশ্রমের ঠাঁই!

হে মালিক শ্রমিকের ন্যায্যতা ফিরে দাও-
রক্ত ঝরা ঘামের মূল্য দাও,যদি রাজ মুকুট চাও।
----------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৫-২০২৪ ০৮:৩৬ মিঃ

অনন্য ভাবনায় চমৎকার লিখন !