প্রত্যাবর্তনে
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ২৩-০৪-২০২৪

রহস্যের জালে আবার ধরা দিতে চাইনি,
চেয়েছি শুধু বেঁচে থাকার ঘ্রাণ নিতে ৷
তুমি বৃষ্টিতে ভরাতে পারবেনা দু'চোখ,
এ চোখ অভিজ্ঞতার শেকলে বাঁধা ৷

রহস্য ভালোবাসার একটা বাতিক ছিলো,
সেটা কবর দিয়েছি শতাব্দীর খিদে মেটাতে ৷

আমি বিশ্বাস করার দুঃসাহস করি না,
অতীতের ঋণ বোঝা হয়ে আছে ৷
সেদিন তোমার আহবানে সাড়া দিতে চাইনি ৷

আর কিছু স্বপ্নের লাশ আমাকে তাড়া করে
নিরাপদ দূরত্বে থাকা শিখেছে জীবন ৷
পায়রা হয়ে বেঁচে আছে চাতক মন ৷

ফাঁদে পা ফেলবো না আর,
নিয়েছি শপথ ৷
সবুজের বুকে হলুদ আকাশ সাজাবো না আর,
শুধু শুধু সরষের ক্ষেতে ৷

শুভ্রতার কুয়াশাকে কাঁশ বানাবো না,
স্নিগ্ধতা ভেবে জোছনার গান শুনবো না,
তোমার প্রত্যাবর্তনে আমি সাড়া দেবো না ,
রহস্যময়ীর নীলকন্ঠ হওয়া দেখবো না কখনও আর ৷
যতই ভাঙ্গো পাহাড়,
কাঁপুক পৃথিবী,
ঝরাবোনা চোখের বৃষ্টি আর ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।