প্রতিটি সম্পর্কই হয়ে উঠোক আপন.............
- কাজী ফাতেমা ছবি ২০-০৫-২০২৪

যতই হাউকাউ করো লাভ নেই;
সময় যায় শুধু, সম্পর্ক যেইসেই।
বেলাশেষে তুমি তুমিই আর আমি
একা নি:স্ব। যা যায় কতটা দামী!!
আন্দাজ করো একবার, দেখো ভেবে
ক্ষয়ক্ষতিটা তোমার, অন্য কেউ নেবে?
ভাই বোন সন্তান দেবর ননদ মা শাশুড়ি
এসব সম্পর্ক কি কেনা যায়, দিয়ে কড়ি?
কথা কাটাকাটি, হাতাহাতি কতই তো হয়
ছিঁড়ে যাবে সম্পর্ক, বল প্রাণে কি তা সয়?
হাসি কান্না কষ্ট অথবা মনের অমিল থাকবেই
বিপদে পড়ে দেখ, তারা হাতে হাত রাখবেই।
হাসি ভুলে একা পথ চলা, জীবন চলে মন্থর
ঠুনকো জীবন ভেঙ্গে খান খান, বিষাদ অন্তর,
বলিনি শুধু নিজের কথা, প্রতিটি সম্পর্কই হয়ে উঠোক আপন
নশ্বর ধরায় একে অপরের হাত ধরে করি তব সুখ জীবন যাপন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।