বিষণ্ণতার দিন শেষ
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ২৫-০৪-২০২৪

আজন্ম অতৃপ্ত বিষণ্ণতা ছিলো,
এইতো তার চিতা পোড়ালাম ৷
নতুন ভোর এসে গেছে,
সুদিনের সুর বেজেছে,
দীর্ঘ দুঃস্বপ্নের
রাতগুলো ছিড়ে খেয়েছে
সম্ভাবনা সূর্যের আলো ৷

তারুণ্যের
প্রভা নিয়ে পানকৌড়ি সকাল
দরজায় উকি দিয়েছে ৷
সাহিত্যের নতুন মহাসমাবেশে গর্বিত
অখন্ড বাংলা ৷
কবিতার কখনও সমাধি হবে না,
গল্পের জগতের সৌন্দর্য্য অম্লান রবে ৷
ভাষা ও সমাজ হবে সাংস্কৃতিক
বাংলা ৷
নতুন যুগের সূচনা দেখবে বিশ্ব,
বাংলার হাত ধরে ৷
আজ খুশির জোয়ারে ভাসবো ৷
আনন্দের মিছিলে স্লোগান দেবো ৷
বিস্ফোরণ ঘটাবো আমরা বাংলায় ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।