আপন মনে
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

ঐ যে দেখ চাঁদ মামাটা লুকায় মেঘের পরে,
সেথায় সে যে লুকিয়ে রবে
মেঘের কালো ঘরে ।
এবার দেখ মেঘ গুলো সব
উড়ছে হেলে-দুলে,
ডেকে আন একটু তাদের
ছড়াও তোমার কোলে ।
উড়বে কিগো তাদের সনে
আকাশ পাড়ায় গিয়ে,
এমনি দিনে ঘাস ফড়িং আর
প্রজাপতির বিয়ে ।
হৈ হুল্লোর মেঘ মল্লারে
চল সবাই দুলি,
এমন ক্ষণে আপন মনে
মেঘের সাথে খেলি ।
সকল বাধন সকল শাষন
ভূলে গিয়ে শেষে,
গগন পাড়ে ছুটবো মোরা
মেঘে ভেসে ভেসে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।