# প্রেমের ফসিল #
- মোঃহাবিবুর রহমান হাবিব - জোসনার নেকাব ২১-০৫-২০২৪

প্রেম আমার চির দিনের অধরা স্বপ্ন
মাথার উপর দাঁড়িয়ে থাকা সুনীল আকাশ
সরু কাস্তের মত নুয়ে পড়া চাঁদ
নববধুর প্রতীক্ষিত মধু চন্দ্রিমা রাত
না হয় ;হউক সেই মেহেদী রাঙ্গানো দু'টি হাত
প্রেম আমার দু'চোঁখের রঙ্গীন আকাশ
শুচি শুভ্র গোলাপের পাঁপড়ি
নির্ঘুম চোঁখের রাত জাগা
সফেদ জায়নামাজের পবিত্র পরশ
কিংবা শ্রষ্টার সাথে একান্ত আলাপনের অবকাশ
প্রেম রবীর অস্তাচল গোধুলির আভা
বসন্ত থেকে আরেক বসন্তের হাতছানী
কৃঞ্চচুড়ার আরক্ত পাঁপড়ি
শুভ্র ধবল বকের অফুরন্ত উড়োন
ছল ছলানো নদীর তরঙ্গমালা
অব্যক্ত বেদনায় নীল হওয়া হৃদয়ের কথামালা
প্রেম নয় স্পর্শের স্থুল চাওয়া পাওয়া
নয় বিভুক্ষ গাঙচিল
প্রেমের মুগ্ধতায় গড়া জগত সংসার
তুমি আমি আমরাতো ভাই
কেবলি এক প্রেমের ফসিল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।