# এখানে আকাশ #
- মোঃহাবিবুর রহমান হাবিব - জোসনার নেকাব ২০-০৫-২০২৪

এখানে আকাশ নীল
কালো চুল এলিয়ে খোঁপা
ডাকে-চিল এসে বস হিজল শাখে
বিকেলের গন্ধেভরা কুমারী ধানের ক্ষেত
তারি পাশে বস ঠিক নরোম রোদে ।
ঝল মল আধো জলের গোধুলি আভায়
অলস বিকেলটাকে ঘুমিয়ে দিও ;
পিয়াসি আলতো ঠোঁটে তাহাকে চুমিও।
সব আলো নিভে যাবে জোছনার গায়
ঘরে ফিরে যাবে বক ধবল ডানায়
উড়ে এসে বস বক খাগড়ার বনে
মেখে নিও সব রঙ ধুসর ডানায় ।
না হয় নামিও ঐ পলিমাখা চরে
পান কৌড়ির ডিম যত নিও ঠোঁট ভরে ।
রাতভর জোছনা ঝরে ভিজে যাবে চাঁদ
জোনাকিরা উড়ে বুনে- রাতের আবাদ
মেটো পথ অশোকের ঘন বন পেরিয়ে
বুনো ডাহুকের ডানায় জেগে থাকে রাত ।
হায় চিল উড়ে এসো ঝাঁক বাঁধা মেঘে
রাত জাগা পাখিদের সাথে র'ব জেগে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।