রমনী
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

হে নারী তুমি মোরে করেছো বরেণ্য
আবার করেছো আমায় বণ্য_
তোমার তরে আমার সকল চিহ্ন,
গগন কিনার হতে সূদুর অরণ্য ।
তোমার ভাবনার ঘ্রাসে
আমি অতুলনীয় ।
আবার................
করেছো আমায় দগ্ধ_
তোমার নয়ন তাঁরা সর্বহারা
সর্ব বিনাসে শারদীয় ।
ভোরের রবির ন্যায় তোমার অঙ্গ
আবার রঙ্গ নিশাতুর ধ্বংস ।
আমি মুগ্ধ,প্রলুব্দ,অবিরল,অবিচল
ষড়ব ধরে প্রজ্জলিত সুমিষ্ঠ সুর-ধ্বনি,
তুমি উষ্ণ ঝড় মাঝে আশার বাণী
তুমি দূর্গা,লক্ষী,পদ্ম হে সন্ন্যাসীনি ।
তুমি বিশ্ব কাননে ফোঁটা
পুঁজার পুষ্প_
আবার ধরনী বক্ষ মাঝে হ্যামলক
তুমি সর্প............।
তুমি সিংহাসন,স্বাধীন,স্বর্গবাসীনি
রাজকন্না রুপে সহসা উন্মাদীনি ।
তুমি শাঁখা,সিঁদুর রঙ্গ তরী
কখনো প্রেমময়ী,
পলকে নিঃস্ব নারী...!
তুমি রুপবতী কুমারী, লাজুক স্নেহময়ী
স্বর্গ মমতা তব নীরব,
জাগিয়া ওঠ নৃত্যের তাড়নায় ।
তুমি মা, ভগ্নি ওগো চন্দ্ররাগীনি
কাব্য-কবিতা মাঝে,
জলসা আদ্রিচূড়ে নৃত্য নটিনী ।
তুমি ঊর্মি, কুলের অকুল রাণী
তমিস্রা কঠিন ক্ষণে মধুর মোহিনী ।
তুমি আমার, তুমি আমার
রুদ্ধ দুয়ারে তুমি শেষ দীর্ঘশ্বাস,
বিশাল কৃত্য, বৃও বলিষ্ঠ-
আমার গান, কবিতার বাণী
ওগো নারী, ওগো প্রেম
ওগো বিশ্ব মোহিনী ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।