প্রতিকৃতি
- শাওন সারথি - যে কথা বলিতে অঙ্গ মোর দায় ২০-০৫-২০২৪

অদ্ভুদ তোমার প্রতিকৃতি!
তবু তোমাকে দেখতে গিয়ে
তুমি নির্বাক থাকলে,
আমি একুশ হই।
খুলে রাখি নিজের বুক
আর বিদ্ধ করি বর্ণমালাগুলি।
তুমি কাঁদলে,
আকাশে অঝোর বৃষ্টি হয়
বানের জলে ভেসে যায় প্রান্তর।
তুমি হাসলে,
সূর্যের কিরণ জাগে,
অন্ধকার টুটে ভোর হয়।
তুমি অভিমানি হলে,
রাতগুলি আরও দীর্ঘ হয়,
আরও নিঝুম, আরও নিস্তব্ধ হয়।
তুমি অপহৃত হলে,
আমি হিংস্র হয়ে যাই,
রক্তের খেলায় মেতে উঠি
উৎসর্গ করি প্রাণ আয়ু।
তুমি ভালবাসলে,
ফুলগুলি ফুটতে থাকে
বাতাসে ছড়ায় স্নিগ্ধতা,
আর আমি, ক্রমে ক্রমে হয়ে উঠি
সব অপ্রকাশিত কবিতা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanzir
২৮-০৬-২০১৩ ১০:৩২ মিঃ

২.৯৬৫ দ্বারা কি বুঝালেন ? কবিতাটি সুন্দর একটা দায়বদ্ধতা দেখা যায়