শীত বুড়িটার দূত
- ফয়জুল্লাহ সাকি - অপ্রকাশিত ১০-০৫-২০২৪

শীত বুড়িটার দূত

হলুদ শাড়ি গায় জড়িয়ে
ঐ সুদূরের মাঠ,
শীতের মত শান্ত হতে
নিচ্ছে কিছু পাঠ।
গাছে গাছে পাতার বদল
সবুজ গুলো লাল,
সূয্যিমামা ফেরার পরেই
ছায় কুয়াশার জাল।
চাষির উঠান দেয় ভরে দেয়
মাঠের সোনা ধান,
নবান্ন উৎসবে পাড়ায়
খুশির ডাকে বান।
খেজুর রসের জন্য গাছি
করে আয়োজন,
দুষ্ট ছেলে রসের লোভে
ঘোরে সর্বক্ষণ।
ভোরবেলাতে দূর্বা ডগায়
শিশির কণা দল,
রবির কিরণ মেখে যে হয়
মুক্তা ঝলোমল।
আসল কথা হেমন্তকাল
শীত বুড়িটার দূত,
কল্পনা কি করতে পারো
রূপটা যে কিম্ভূত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।