নস্টালজিয়া
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ২৬-০৪-২০২৪

লোচনের অন্তরালে লুকোনো অস্তিত্বের বিলাসিতা ধুয়ে ফেলে,
মসনদ হারানোর ভয় ছিলো না হৃদয়ে,
যেদিন তুমি ছিলে,
সেদিন ভূমি ছিলো উর্বর ৷

হলুদ পরীর গল্পে মত্ত উন্মাদনার রোপন করা
ভুল হলেও ভাবিনি,
ঋদ্ধ মগজে এ্যান্ড্রেলিনের আস্ফালনে
জেগে ওঠা বালুচরে ঢেউ এঁকেছিলো
তোমার নূপুর ৷
প্রত্যক্ষদর্শী হয়ে নির্বাক ছিলো মহাকালের চেতনা ৷
যেদিন তুমি ছিলে,
সেদিন আকাশ কাঁদেনি ৷

সূর্যের প্রথম স্পর্শের আগে স্নিগ্ধতার গালিচা নিয়ে,
অস্পৃশ্য দেয়ালের ওপারে তোমার পাশে,
তোমার মনের বারন্দার প্রথম রোদে,
অথবা ছুঁয়ে দেয়া গোধূলীর লাল আভায়,
তোমার কাদম্বনী ভেলায় ভেসে,
পারি দেয়া উত্তর মেরু থেকে দক্ষিনে,
যেদিন তুমি ছিলে,
আমি রাজপথের আলাদিন ৷

আজ রোমন্থন করে চলা ,
আসিয়ানা গড়ে কল্পধরা,
জাতিস্মর মন মরে নি,
মরে নি তাঁরা,
তুমি আজ বললেই,
বেঁচে উঠবে কবিতারা ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।