এই তো
- ইকবাল হোসেন বাল্মীকি - ধাতব নিদ্রায় কনাধারী ধুলির বাগান ১৯-০৫-২০২৪

অনেক দিন থেকে ইরাদা রেখেছি তোমায় আঁকব
অনেক দিন থেকে তাই হাতের কব্জি কেটে রেখেছি
লাল রক্ত রেখেছি হিরার মসকে-
কল্পতি প্রকল্প গুলো এখনো হাঁটুর উপর উঠতে পারেনা
মধুমতী উরুর কাছে এলেই বেঁকে যায় বামে।।

আধো নিদ্রা আধো জাগরণ- মৃত্তিকার অন্তরে এন্ডিম জল
হৃদয় গোস্তের মোড়ক থেকে ছুটি নিতে চায় না আজকাল।
কিসের অসুখ তবে , ট্রাঞ্চ খুঁড়া চলছে সন্ধ্যা সকাল
প্রতিরোধ না নিরাপত্তা? প্রেমিক ও পুলিশের কোলাকুলি।

তোমার কছে স্বস্থির ডিব্বা এবং গোলাপি ঘুমের বটিকা
তোমার নির্দেশে রাত বারোটার দিকে চুপচাপ হাটে
ঘুম চোখে বাগানী মদের উৎপাত, তুমি একা লাজ মুখি
আমাদের দস্তরখান বিছিয়ে খেতে দাও মাদক আঙ্গুর।

সে কঠিন ইরাদা ভাঙ্গার মনোবল খনন কারিদের একজন
নিজেকে ক্লোনিং ল্যাব্রটরির শীতল বুইয়ামে উলম্ব করেছি
পুরাতন দেহ কোষের অন্তিম ইচ্ছে গুলো পূরণ করে
দণ্ডাদেশ দিয়ে পাঠাচ্ছি গোঁরে, নতুনেরা এবার জন্ম নিবে।

তোমাকে আঁকব নতুন করে, গল গল করে রক্তকালি ছুটছে
ধমনীর পক্ত সীসার দেয়াল চুরমার করে, বৃত্তের উজানে
রেখার অন্তিমে রাঙা সুর্য এবং ছায়ার নীচে তুমি দাঁড়িয়ে আছ
নাভি থেকে গলে পড়া জোনাক রত্রি আহারের ইন্তেজাম করো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।