নতুন ব্যস্ততায় তুমি
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ১৯-০৪-২০২৪

একটি প্রেমের জোনাকি আর কিছু শর্তহীন প্রলাপ,
বিস্ময়ে সাজানো বিছানায় বিড়ালের সঙ্গ নিয়ে,
তোমার অব্যক্ত উষ্ণতার মোড়ক উন্মোচনে,
অভিযাত্রিক মনে ব্যস্ততা বেড়ে গেলো ৷

পুরোনো ক্ষতটার যন্ত্রনা ম্লান করে,
নতুন সকালের প্রত্যাবর্তনে,
উন্মাদনার শেকলে বেঁধে,
অনুভূতি রেঁনেসার আস্ফালনে,
তোমার মিষ্টি মৌনতা ৷

আদরের কুয়াসায় বন্দী হয়েও অবিচল তুমি ,
মুগ্ধতার নগরীতে অদ্বিতীয়া তুমি ,
অদৃশ্য সুতোর টানে আকর্ষিত নিঃসঙ্গ অাত্মা,
উড়ে চলে পেগাসাসে ভর করে ৷

তোমার অদ্ভুদ অহমিকার ছিদ্রান্বেষণে ব্যর্থ হয়ে,
মেনে নিয়েছি বিধাতার অস্তিত্বের প্রমাণ,
সুখ-সিন্ধুর জলে তৃষ্ণা বাড়িয়ে,
জীবন্ত সভ্যতার বিবর্তন ,
আঙ্গুলের ফাঁকে ফুটন্ত শুভ্রতা,
আর একটি কাঙ্খিত পরিবর্তন ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।