হাঁদারা এভাবেই ...........
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ২৬-০৪-২০২৪

অতীতের পাপগুলো ওদের ভাবায় নি কখনও ৷
ওদের বিবেক নেই ৷
কুকুরের চেয়ে নিকৃষ্ট ওরা দিব্বি বেঁচে আছে ৷
তুই এখানে কথা বলার কে রে ভাই?

ওদের ভূজে বন্দি সভ্যতার চাবি,
ওদের পায়ের নিচে শক্ত মাটি,
মশা হয়ে জোঁকের রক্তে কিসের লোভ তোর শুনি ?
চুপ থাক যদি একটু নিঃশ্বাস চাস্ ৷
চুপ থাক নইলে সর্বনাশ!

ওদের এক ইশারায় জলবায়ূ পাল্টায়,
ভেঙ্গে যায় টাইটেনিয়াম ৷
ওদের চাহিদা মেটাতেই
বৈজ্ঞানিক ভুলের উৎপত্তি ৷
হায়নার চোখ তুই মরলেও পিছু নেবে ৷

ওদের থুতু চাটা শেখ্,
উলঙ্গ দালাল হ,
তবেই তুই উজির হবি ৷
পকেট ভর্তি জাহাজ পাবি ৷
তবেই তুই আকাশ ছুঁবি ৷

ঝেরে ফ্যাল তোর যতো ন্যাকামি,
স্রোতে গা ভাসা ৷
এখনও সময় আছে ,
যদি পেতে চাস্ সুখ,
ওদের বানানো সমাজ রূপ কারাগারে ৷

আরে, ওরা তো দ্বিতীয় ঈশ্বরের অনুচর,
তাল মেলাতে যদি না পারিস হাঁদা,
তবে একাই মর্!

তোর জন্মই আভিশাপ,
মিছেমিছি রাবণ রাজ্যে রামকির্ত্তন করিস না ৷
কলি যুগের শীতারাও তো ওদের পূজায় লিপ্ত ৷
হ্যামিলন নয় এটা!
পিঁপড়ের দল নিয়ে তুই শুধু খিস্তি করতে পারিস!
তাও ওদের কানে না পৌঁছানোর মতো ৷

তোর স্বপ্ন, সততা, বিদ্যে-বুদ্ধি চুলোয় যাক ৷
শুধু বেঁচে থাক ৷
(সংক্ষেপিত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।