শিরোনামহীন অভিমান
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ১৮-০৪-২০২৪

নব্য বিগ ব্যাঙ,
যার কোন অস্তিত্ব ছিলো না,
হয়তো কৃষ্ণগহ্বরে বিলীন হবে ,
নিস্তব্ধতার স্বাদ,
নিম পাতার মতো নয় শুধু ৷
ডিনামাইটও অক্ষম তার কাছে ৷
সার্বজনীন ভাবার অবকাশে
উন্মুক্ত রচনায় প্রতারিত ক্ষণজন্মা ভ্রষ্টাচার ৷
দিগ্বিজয়ী উন্মাদনার আয়োজনে বিচ্যুতি ৷
আরও একজন কলোম্বাস ৷
আরও একটি লিটল বয়
দেখে আছে বিস্ময়ে ৷
আত্মার গভীরে যে লাভা রয়েছে
তা নিস্প্রভ হয় নি তখনও ৷
তুলার রাজ্যে একটি অগ্নিশিখার রাবণরাজ ৷ আব্রাহামের ব্যর্থতার প্রসূতি,
আমাদের একটি অন্ধবিশ্বাস ৷
ঋণ নয় প্রাপ্তী,
যুক্তির কুঠারে আজ অনুভূতি কাঠ ৷
নিরেট শূন্যতা!
অলীক বাস্তবতা!
স্থিতিশীল গতিময়তা!
কেয়ামতের আগমনীতে
মুখ বন্ধ থাকার কথা ছিলো ৷
আলট্রামর্ডানিজম আজ বিষাক্ত সরীসৃপ ৷
নেইল আর্মস্ট্রং কি শুনেছিলো?
সব আজন্ম অতৃপ্ত অভিযোগ-অনুযোগের অমর বেয়াদবী ৷
হারিয়ে যাবে,
ব্লাকহোল গিলে খাবে ,
হবে না নতুন পৃথিবী ৷

রচনাকাল: ০৪-১০-২০১৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sazeebniharika
২৪-১১-২০১৪ ০৬:০৪ মিঃ

শুভ সকাল সবাইকে