ভাল আছি আমি
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

ভাল আছি আমি
ভাল আছি মৃত্তিকার এই অব্ধিদ্বীপাতে
ছোট ছোট কিছু অবহেলা
মেনে নিচ্ছি তোমার কাছ থেকে মৌনতার মাঝে।

ভাল আছি আমি
ঊষা লগনের শীতল পূর্ব নিলয়ের মত
পশ্চিম আকাশের রক্তিম উত্থিত তিমিরারির মত
ক্রুদ্ধ শ্রাবণের রাতের সংগ্রামপ্রি বৃক্ষের মত।

ভাল আছি আমি
প্রক্রান্ত অহর্নিশির কথা মনে করে আপন মনে শিহরিত হয়ে
তিথির রাতে তুমি হাঁটবে আমার সাথে,
যদিও এখন এই সব কিছুই বিস্মৃতি।

ভাল আছি আমি
সেই ছোট বেলার দিন গুলো কে মনে করে,
ফড়িঙয়ের লেজে সুতা বেঁধে উড়ানের চেষ্টা
ঝড়ের দিনে আম কুড়ানের অপ চেষ্টা ।

ভাল আছি আমি
শৈশবের বাড়ীটির কথা মনে করে
যার আঙ্গিনায় খেলেছি কত শত সংসার সংসার খেলা।

ভাল আছি আমি
ঘুম ঘুম চোখএ স্বপন দেখার প্রত্যাশায়
নতুন প্রজন্মকে স্পর্শ করবার আকাঙ্ক্ষায়
না পাওয়া গুলো পাবার প্রতীক্ষায় ।

ভাল আছি আমি
মায়ের হাতের রেশমি চুঁড়ির রিনিঝিনি শব্দ মনে করে
কত শত মান-অভিমান ছিল মায়াময়ী মায়ের সাথে, তাই ভেবে !!

ভাল আছি আমি
সব কিছু মেনে নিয়ে
সব কিছু গ্রহণ করার ধী নিয়ে,

ভাল আছি আমি
আবার ও বলবো
ভাল আছি আমি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।