শূন্যতার সাতকাহন
- মো: শফিকুল ইসলাম মোল্লা ( সজীব) ২৫-০৪-২০২৪

শূন্য থেকেই সূচনা মহাশূন্যের!
পুরোনো হলেও কথাটি শেকড়ে গেঁথে গ্যাছে ৷
হারানো সুরগুলোতে আগ্নেয়গিরি ৷

আমিত্বের অহমিকা বিবর্ণ বিষাদে ঢেকে গ্যাছে অনেক আগেই ৷
অস্তিত্বের প্রলাপ শোনার কেউ নেই ৷
শুধু শূন্যতা .....

বিলীনপ্রায় ভাবনার আকাশের স্বপ্নগুলো,
অভিপ্রায় ছিলো অভিমানী হৃদয়ে ৷

‘তুমি' নামক শব্দটির ক্ষমতা খর্ব করতে পারিনি আজও ৷
রাতের আঁধারে, অথবা কুয়াশার অস্পষ্টতাতেও
তুমি অস্পৃশ্য রয়েছো ৷
অথচ হিমোগ্লোবিনের কান্নায় নিরবতা ছিলো ৷

আমি বলবো কেন ভালোবাসি?
শূন্যতায় ডুব সাঁতার খেলা দেখেছো সহস্রবার,
তবুও কাঁদবো কেন দিবা-নিশি?

তোমায় পেতে চাওয়ার ব্যকরণে
অসমাপ্ত অসীম শূন্যতার সাতকাহন ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।