চাঁদের বুড়ির চিঠি...১৮
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

জানি চিঠি পড়ার অবসর
তোমার নেই
ভীষণ ব্যস্ত
তুমি রোদ্রছোঁয়া বিকেলের
কথা ভেবে
আমি অমানিশায়
ঢেকে গেছি মহাশূন্যে হারিয়েই
গেছি হয়ত
তবু পৃথিবীর কেন্দ্রে তুমি তাই
অভিকর্ষ এখনো আমায় টানে
জানিনা এর কী মহীমা আছে?
সে এক রহস্যের শৈল্পকতা
নয়ত বর্তুল সীমায় অসীম
ছায়ার আকুতি
ঢলঢলে ঢলে পড়া ঝরনার
পিচ্ছিল পাথরে শ্যাওলার সবুজ
সুরেলা কান্না
জানি তা এখন কান পেতে শোন
না
কারন শ্রবনেরও ধৈর্য
লাগে সে যা ধ্যান করে তাই
শোনে
এর বাইরে প্রকান্ড
বর্জ্রপাতেও তার কোন
প্রতিক্রিয়া নেই।
আর একটা কথা
"দক্ষিণ হাওয়ায় জানিও মনের
কথা
যন্ত্রের কুমন্ত্রনা যেন
তাকে না ছোঁয়"
তুমি তো আমার ভাষা বোঝো
না বলতেই বুঝে যাও
অহেতুক জ্বালাতেই এই লেখা
মূল্যহীন কোনো কিছু
মাঝে মাঝে খুব অমূল্য
হয়ে ওঠে
বাকিটা বুঝেই নিও
প্রিয় অজস্র তারাফুলের
সুরভী নিও।
ইতি
তোমার পাগলী বুড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।