চাঁদের বুড়ির চিঠি...১৯
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

যাই হোক যেভাবেই
হোক আমি আহত
হয়েছি
তুমি তোমার
অযৌক্তিক
কথাগুলো আমায়
বোঝাতে এসো না
আমি শুনতে চাই না
আমি আমার কথাও
তোমাকে বলতে যাব
না আর
জানি এটাও আমার
জন্য কঠিন হবে
প্রতীক্ষার পর
তোমার করুণার
ঘটি নিংড়ানো জল
তাও বিরল
আমি দশদশা বিরহিনীর
দলে নই তাই প্রস্তর
পাটায়
নয়নমণিকে করেছি পিষ্ট
আমি সাধ
করি কিন্তু
বাসনা করি না
কারন তা দুর্লভ্য এই
সভ্য দুনিয়ায়
তুমি অব্যর্থ
আস্ফালনে আমার
বিদীর্ণ
আত্মা সংকীর্ণ
না প্রসারিত করেছ ?
আমি নিরবে থাকতে চাই
কাঁদতে চাই
হাসতে চাই
আমি আর যাব
না মৌনতার হাত
ধরে শান্ত
তোমাকে সেখানে মেলাতে পারি না তাই।
তুমি চিরন্তনী সুখী হও
আমি তাই স্বাদ পাই
ভুষিত মুকুটের
মুক্তো চুরি করে।
ইতি
তোমার পাগলী বুড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।