আজকে রাতে যদি তারে কাছে পাওয়া যেত
- শাওন সারথি - যে কথা বলিতে অঙ্গ মোর দায় ২০-০৫-২০২৪

আজকে রাতে যদি তারে কাছে পাওয়া যেত
তবে আরও কিছুটা সময় স্থির চাঁদের
সঙ্গ পেতাম।
নির্লিপ্ত আলোর আবছায়
হয়তো তার উপর দিয়ে উড়ে যেত বাদুড়,
হয়তো আমাদের মতো মৌনতার আহ্লাদে
বিবস্র চাঁদের আলোয় দেখা দিত!
যদি তারে কাছে পাওয়া যেত।
তখন ক্লান্তিহীন মৌনতার ভাঁড়ে
লুটিয়ে যেতাম ঘাসের চাঁদরে,
মাটির সোঁদা গন্ধের নির্যাস
লেপ্টে যেত বুক, পিঠ আর সব।
যদি তারে কাছে পাওয়া যেত।
অন্ধকার ছিদ্রকরা আলোর নির্বাক চাহনি
হয়তো তার উপেক্ষার ভাষার মতো
অবিরত ঝরে যেত বাতাসের ঘ্রানে।
আজকে রাতে যদি তারে কাছে পাওয়া যেত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।