শীত আমার প্রেমিকের মতো
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

আমি অঘ্রাণেই শীতের ঘ্রাণ পেয়েছি যখন দলে দলে সাদা বকে ডানা ঝাপটায় কাঁপন তোলে সরু গায়

ঐ তো হিমালয় ছুঁয়ে হিমবায়ু নিয়ে হাড়কাঁপিয়ে শীতের আবির্ভাব

শীত আমার প্রেমিকের মতো আলতো শীতল ছোঁয়ায় আমার দেহের আলসে ভাঙে,

আমার পাখির মত চঞ্চলা আঁখিতে কুয়াশায় ধুম্রজাল এঁটে দেয়
আমি শুধু খড়ের আগুন জড়িয়ে চায়ের কাপে উষ্মতা খুঁজি,

শীতের সকালটায় আমি ভোরে উঠি
আলিঙ্গন শীতকুমারের হিমেল বুকে
আমার সর্বাঙ্গে শীতের বিচরনে খেঁজুররসের নেশা ধরে যায়,


আমায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।