অঘ্রানের রাতে
- শাওন সারথি - যে কথা বলিতে অঙ্গ মোর দায় ২০-০৫-২০২৪

অঘ্রান এসে গেছে।
আমার হৃদয়ের শুষ্ক বালুচর,
অস্বচ্ছ কুয়াশার চাঁদরে
হেটে চলেছি অনাদিকালের পথে
এই রাত্রির ভেতর দিয়ে।
যখন অজস্র তারা চোখ মেলে দেখে।
একা যে চাঁদ দেয়েছিল আলো
এই গভীর অন্ধকারের মধ্যে
জেগে উঠে প্রানের স্পন্দন!
তখন কবিতার কথায় কথা হয়,
হৃদয়ের গায়ে স্পর্শ করে
অনাহুত আঙুল।
তখন কোন কিশোরীর উচ্ছ্বাসে, কিংবা
হেমন্তের নির্জন গন্ধের সাথে
জেগে উঠে একা একা।
বটের শিকড়ের ভেতর এঁকে দিয়েছি
সেই ফুলের নির্যাস।
যে ফুলের ভেতর থেকে জেগে উঠে
কোন কিশোরীর ছন্দ।
অন্ধকারে হেমন্তের ধানে, যে
ছড়িয়ে দিয়েছিল সাদা ফেনা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।