অমোঘ সত্য সন্ধানে
- শাওন সারথি - যে কথা বলিতে অঙ্গ মোর দায় ২০-০৫-২০২৪

যেন মৃত্যু স্পর্শ করে গেল
এই মুহূর্তে।
দুরন্ত পবনের দুরন্তপনা,
তবুও কিশোরী চাঁদ গগন পানে একা
মুখ লুকায় অস্পষ্ট মেঘের আড়ালে!
হয়তোবা ভয়ে হয়তোবা লজ্জায়।
তবুও আলো আসে তার সমৃদ্ধ
রাতের প্রহর থেকে।
সে আলোয় স্পষ্ট হয়
জগতের যাবতীয় প্রিয় মুখ গুলি!
মনে হয় এইমাত্র ঘুমিয়েছে,
চক্ষু কোঠোরের অস্থিরতায় যেন
সহজেই ম্লান হয়
আমাদের যাপিত জীবনের ভালবাসা।
মনেহয় ক্রমাগতই ধাবিত হই
হৃদয়ের অমোঘ সত্য সন্ধানে।
সুনির্দিষ্ট পথ যেন ভ্রষ্ট নয়
মৃত্যুর স্তব্ধ দুয়ারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।